আজ কর্মব্যস্ততার যুগে দশ বারো দিনের ছুটি নিয়ে বারবার ঘুরতে যাওয়া প্রায় অসম্ভব তাই ভ্রমণপ্রিয় মানুষ প্রায়শই ছুটে যায় উত্তরবঙ্গের পাহাড়ি গ্রামের নতুন নতুন ঠিকানায় তিন চার দিনের ছুটি কাটাবার জন্য অজানা সৌন্দর্যকে চাখুসের আশায়। আর সিটং মানেই কমলালেবুর বাগান। কিন্তু আজ আমি এ ছাড়া সিটং র অন্য এক দিকের কথা বলব।

নামথিং পুকুরি পাহাড়ের কোলে ন্যাচেরাল লেক সিঙ্কোনা প্লান্টেশন “অহলদারা ভিউ পয়েন্ট”। এখানে আছে যোগীঘাট, মঙ্গপুর রবীন্দ্রনাথ ঠাকুরের বাংলো বাড়ি , লেপচা ওয়াটার ফলসের নিস্তব্ধতা আপনাকে মুগ্ধ করবে। 1800 শতাব্দী সুপ্রাচীন মনাস্ট্রি আর গৌতম বুদ্ধ আর গুরু পদ্মসম্ভবর নিস্তব্ধ অধিষ্ঠানে এক অপার্থিব পরিবেশ তৈরি হয়েছে। শীতল সিটং এর সকাল টা অপরুপ। রুম থেকে কাঞ্চনজঙ্ঘা দেখতে দেখতে হারিয়ে যান মোহ মায়ায়।

সিটং এ ভালোই ঠান্ডা পড়ে তাই রুম হিটারে উষ্ণ হয়ে রাত্রের উষ্ণতা আলিঙ্গন করুন। চাইলে ক্যাম্পফায়ারে উষ্ণ হতে পারেন।আমাদের হোমস্টে থেকে 10 মিনিটের হাঁটাপথ মহালদিরাম টি এস্টেট তাই সকালের জলখাবার পর হাঁটাপথে ঘুরতে পারেন মহালদিরাম চা বাগান | যারা যেতে চান সিটং-এর এই অনামি পাহাড়ি কোলে, যোগাযোগ করুন আমাদের সঙ্গে,